আলী মাহমেদ-ali mahmed

My blogs

About me

Gender MALE
Industry Publishing
Occupation লেখালেখিকে পেশা বলা যায় কী? এই দেশে একজন মেথর মেথরগিরি করে তার জীবিকা নির্বাহ করতে পারবেন কিন্তু একজন লেখালেখি করে এটা পারবেন না। এ এক চুতিয়াগিরি!
Location পৃথিবীর সবচে সুন্দর দেশ, সবচেয়ে সুন্দর শহর, সবচেয়ে সুন্দর গ্রাম যেখানে..., Bangladesh
Introduction শস্তা এক কলমবাজ! আসলে ৩ টাকা দামের কলমবাজ। আফসোস, জাঁক করে বলার মতো তেমন কিছুই নাই যে আমার! এ নিয়ে এখন আর হা-হুতাশ করি না, করে কী লাভ! বড়ো গলায় বলার মত তেমন কিছু না থাকলে কি আর করা! নিজেকে ধরে ধরে চাবকানো তো কোন কাজের কাজ না! আসলে আমার বড় মানুষ হওয়ার কোন উচ্চাশা ছিল না। হাহ, এখন পর্যন্ত যে মানুষই হতে পারলাম না। আমার চাওয়া খুব অল্প; সিম্পল খাবার, সিম্পল পোশাক। চলে যায়, সমস্যা হয় না। বাস করি পুরনো ধাঁচের এক বাড়িতে। প্রকৃতির জন্য, প্রকৃতির সন্তানদের জন্য লালন করার চেষ্টা করি প্রগাঢ় মমতা- ব্যর্থ হই প্রায়শ। দিনে অজস্রবার মারা যাই তবুও ভাল লাগায় মাখামাখি হয়ে থাকি। অনেকের কাছে বড্ড বাড়াবাড়ি হবে এটা শুনে, আমাকে যদি পৃথিবীর সবচেয়ে সুন্দর দেশের নাগরিকত্ব দেয়া হয়, নিশ্চিন্ত জীবন দেয়া হয় তবুও আমি দেশ ছেড়ে যাব না, কচ্ছপের মতো শেষ সময় পর্যন্ত মাটি কামড়ে পড়ে থাকব! কেবল যদি ভদ্রস্থভাবে জীবন-যাপন করতে পারি। দেশের প্রতি ভালোবাসা-টাসা এইসব জটিল কথা বুঝি না। আমি কুয়ার ব্যাঙ, কুয়াটাই আমার বড়ো প্রিয়। মেঘে মেঘে বেলা বয়ে যায়। পাখি ওড়ে যায় রেখে যায় পালক, মানুষ চলে যায় থেকে যায় স্মৃতি! সময় ফুরিয়ে আসছে ক্রমশ- এখনও কিছুই করা হল না, দেখা হল না! হায়রে জীবন- কী স্বল্প আমাদের জীবন!
Interests আগ্রহের আগামাথা নাই। ক্ষণে ক্ষণে বদলায়!
Favorite Movies অসংখ্য। 'নো ম্যানস ল্যান্ড' যেমন টানে তেমনি হিন্দি কোন কমেডি মুভি।
Favorite Music যা ভাল লাগে তাই শুনি। রকওয়েলের 'নাইফ' যেমন ভাল লাগে তেমনি 'খায়রুন লো' শুনতে ভাল লাগলে এটাও শুনি।
Favorite Books যা ভাল লাগে তাই পড়ি। 'নিশিকুটুম্ব' পড়তে যেমন ক্লান্তি লাগে না তেমনি আবার 'সোলেয়মানী কিতাব'ও বাদ যায় না।